মাছ ধরার প্রক্রিয়া

1x 1

আমি রাশিদা খান এবার এসেছি আমি বলতে আমাদের মাছ ধরার প্রক্রিয়া সম্পর্কে। ছোট বড় মিলে আমাদের ১১ টি ফিসিং বোট রয়েছে। প্রতি সপ্তাহে এরা বের হয়ে যায় সমুদ্রের টানে, মাছের নেশায়। আমরা বঙ্গপোসাগরের নীল পানিতে মাছ ধরি সম্পূর্ণ ইথিকালি এবং সাস্টেইনবল প্রথায়। আমরা জানি প্রকৃতির উরদ্ধে কেউ নয় বরং প্রকৃতিক মাঝে মানুষের অবস্থান। যা ব্যাপ্তি আমাদের পরিবার এবং ব্যাক্তি পর্যায়ে।

 

“আমরা প্রকৃতির নিয়ম মেনে মাছ ধরি।“

 

মাছ সবচেয়ে ভালো থাকে যখন এটা পানি থেকে তোলা হয়। আমরা সাথে সাথে ওগুলো ফ্রিজিং এর ব্যাবস্থা করি। তবে আমরা গ্যাস ফ্রিজিং করিনা। দীর্ঘ দিন সমুদ্রে মাছ ধরতে থাকি না। তাই আমাদের মাছ ফ্রেস হয়ে থাকে । এটা খেতে সুস্বাদু হয়। আমাদের একেক টা ট্রিপ স্বল্প সময় স্থায়ী হয়। জাহাজে বসেই মাছের বাছাই করন, গ্রেডিং করা হয়। জাহাজ ঘাটে আসা মাত্রই আমাদের প্রক্রিয়া করন ইউনিট এগুলো পরিষ্কার এবং প্যাকেজিং করে।প্রতিটি মাছ আলাদা আলাদা পলিব্যাগে ভরা হয়। সঠিক মাপে কারগুরেটেড কার্টুনে করে আপনাদের দোর গোড়ায় পৌছে দেয়া হয়।

 

“ফ্রেস খান, ফ্রেসের কোনো বিকল্প নেই”

আপনার সন্তানকে মাছ খেতে উৎসাহী করুণ।

One thought on “মাছ ধরার প্রক্রিয়া

  1. Md. Saiful Islam Porag says:

    ধন্যবাদ সী ফিস বিডি, এতো সুন্দর করে লেখার জন্য। আশা করি আরো সুন্দর কিছু আর্টিকেল পাবো । আপনাদের মাছ আসলেই অনেক ফ্রেস অ সুস্বাদু। আমি খেয়ে বলছি। আপনাদের মতো ট্রাস্টেট কোঃ বাংলাদেশে খুব রেয়ার। আপনাদের জন্য দোয়া ও শুভকামনা। ভালোবাসা অবিরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WeCreativez WhatsApp Support
Our customer support team is here to answer your questions. Ask us anything!
👋 Hi, how can I help?